পরিবর্তনের পথে

" DESTINY IS NEVERLAND AND NEVERLAND IS DESTINY "
PEN-PROLAY. 
INK-ANANYA. 
S.V.O
PIC- COLLECTED 


separator" style="clear: both; text-align: center;">


 ক্ষুদ্র এ জীবনের  অগণিত বছর ধরে , 
আমি একা হেটে চলেছি - এই নগরীর বুকে , 
কখনো দেখেছি তাকে - হাজার বাতির সমারোহে -
এক অনন্য অসাধারন হাসি মাখা মুখে , 
আবার দেখেছি তাকে মর্মাহত , ক্লেদাক্ত হতে , 
সুসভ্য নগরীর অসভ্য নাগরের বুকে । 
আমার মাথার উপর দিয়ে গেছে অগনিত সময় ----
তীব্র শীতের রাতের কুয়াশা -অথবা প্রখর দাবদাহে , 
আমি একলা পেরিয়ে এসেছি অনেক পথ , 
যেভাবে আকাশের মেঘ নেমে আসে -
এই মাটির বুকে থেকে যায় কান্নার আবহে । 

ঘন কংক্রিটের বস্তির মাঝে - একা অপেক্ষমান আমি । 
এবার সময় এগিয়ে এসেছে - মাথার উপর জমে থাকা বোঝা নামানোর ।

নগরীর ধুলিকনা - আর যতো ঘর্মাক্ত বিন্দু  ! 
প্রখর দাবদাহ-  আর মানুষের অপেক্ষা কে উপেক্ষা করে -----
আমাকে একা এগিয়ে যেতে হবে , 
এগিয়ে যেতে হবে আরো সুসজ্জিত , বিলাসবহুল , জটিলতর অংশে । 
আমি এখনো স্বপ্ন দেখি , 
সেই সে আমার মুক্ত  চির উন্নত মাথার , 
যে মাথা আমার , শুধুই আমার একার । 
সেই সে আমার মাথার উপর , 
ঝলকে উঠবে অগণিত নক্ষত্রের আলো
মাথার উপর দিয়ে বয়ে যাবে মুক্ত বাতাস ,
ক্রমশ একা হতে থাকা আমি একাই এগিয়ে চলেছি , 
সেই সে আমার মুক্ত মাথার খোঁজে  , 
একা হতে থাকা আমি এগিয়ে চলেছি - এই নগরীর বুকে , 
এক হতে থাকা আমি এগিয়ে চলেছি - 
সামনে দিকে থাকা সেলুনের পথে , 
একা আমি আমি চলেছি - 
প্রবল গরমে -মাথা ন্যাড়া হতে । 


PROLAYSANKARDEYSVO




এবার পড়ুন-----শয়তান













Post a Comment

0 Comments