পাগল

DESTINY IS NEVERLAND OR NEVERLAND IS DESTINY. 
PEN- PROLAY. 
INK- ANANYA. 
S.V.O
PIC -COLLECTED






                                                                       পাগল  



আমার তো হাসি  আসে - হাসি আসে, 
সেই সব প্রতিভার অবিরাম সাফল্য দেখে, 
সেই সব অসামান্য প্রতিভাধর, 
যারা অশক্ত - অব্যক্ত বাবা মা কে, 
ছেড়ে যায় কংক্রিটের অসহায় ব্যালকনিতে রেখে।  
আমার  তো হাসি আসে - হাসি আসে, 
সমাজের সামাজিকতার নতুন বিন্যাস দেখে, 
ধীরে ধীরে কালসাপের মতো বেড়ে ওঠে,  
একদিন এই প্রজন্মকে ছেড়ে দেবে একেবারে একা,  
শুরু হবে ভালো  থেকে আরো ভালো, 
নতুন সোনালী রোদের , মিলবে দেখা।  

আমার  তো হাসি আসে,  হাসি আসে, 
সেই সব পরিত্যক্ত প্রাসাদের ভগ্নদশা দেখে,  
সেখানে আর ফেরে নাই - ফেরে নাই কোন, 
উদ্ধত,  লোভী  বা মানুষের রক্ত মাখা হাত  ,  
প্রাসাদের সুখ ছেড়ে  -শুয়ে আছে মাটির নীচে, 
শুয়ে আছে কংকাল হয়ে - নিস্তব্ধ মাটির বুকে।  

আমার তো  হাসি আসে,  হাসি আসে, 
সেই সব নতুন সুখের স্বপ্ন  দেখে ,  
যারা কেবল  একা হতে চেয়ে,  আস্তানা কিনেছে, 
কিনেছে পায়রার খোপ - নিজের খোলা জমি রেখে।  

আমার তো হাসি আসে ,  হাসি আসে , , 
যখন দেখি ধুলায় মিশছে - যুক্তিবাদী স্বজনের দল, 
যারা  আমার মায়ের বা বোনের লাশকে বলেছে, 
 অতি সামান্য ঘটনা - নিতান্তই হতাশার ফল। 

আমার  তো  হাসি  আসে,  হাসি আসে, 
তোমার সুসভ্য সভ্যতার শানিত যুক্তি দেখে,  
সুতীব্র,  সুনির্দিষ্ট শিক্ষা তোমার - 
একলাই এগিয়ে থাকবে - অন্যকে পিছনে রেখে।  

আমার  তো হাসি আসে,  হাসি আসে, 
তোমার সুনিপুন অভিনয় আর  অট্টহাসি দেখে,  
তোমার তুমি একলাই আছো - তোমাতেই আছো, 
অন্যরা সব চলে গেছে - তোমাকেই একলা রেখে। 

NEXT --


PROLAYSANKARDEYSVO



Post a Comment

2 Comments

https://www.facebook.com/100001347882555/posts/4190446037676951/?app=fbl
Prolaysankardeysvo said…
https://www.facebook.com/100001347882555/posts/4190446037676951/?app=fbl