সেই সে এক লাবন্য

DESTINY IS NEVERLAND OR NEVERLAND IS DESTINY. 
PEN- PROLAY. 
INK- ANANYA. 
S.V.O
PIC- COLLECTED.




চিরকালের বিষণ্ণ পাহাড়ের বুকে , 
শেষের যে কবিতা খানি আজও হয় নাই শেষ , 
অব্যাক্ত অম্যিত পথিক আমি , 
আজও খুঁজিয়া মরি তাহারই বিষাদের রেশ। 

 সেই সে একদিন -কালের যাত্রার ধ্বনি , 
শুনিতে শুনিতে গিয়াছে চলিয়া যে লাবন্য , 
কোনমতে আমি তাহারেই খুঁজি , 
আপনারে করি ধন্য । 
এই  আজিকার কর্ম ব্যাস্ত আমি , 
দীন হীন - নিতান্ত ধূসর সন্ধ্যায় , 
সাঁঝের আকাশে , যবে নক্ষত্রেরা স্ফুলিংগ মেলে , 
সেই সে আমার অন্ত্যমিলের অনন্যা , 
আমারে সে  লাবন্যের কথা বলে । 

দূর থেকে দূর - কোথা সে সুদুর , 
চঞ্চল , দিশাহীন আমি - বসে একা হায় ! 
মনে মনে আশা করি - আমার সেই এক লাবন্যেরে , 
অন্ত্যমিলের অনন্যা মাঝে - যদি তারে পাই । 

জানি আমি জানি সে আমার লাবন্য , 
জীবনের ক্ষদ্রতম ক্ষনিকের সে ইতিহাস , 
তবুও তো লাবন্য সে - আমার অন্ত্যমিলের অনন্যা , 
জীবনের প্রবলতম সত্য সেই - আমার অন্তিম নিঃশ্বাস । 

THANKS. 
S.V.O











Post a Comment

0 Comments